tips about of red lipsticks

মেয়েদের সঙ্গে লিপস্টিকের প্রেম চিরন্তন। মেকআপের ধারপাশ দিয়েও হাঁটেন না এমন মেয়েও বিশেষ কোনও অনুষ্ঠানে যাওয়ার আগে ঠোঁটে একটু লিপস্টিক বুলিয়ে নেন। প্রায় প্রত্যেকের ড্রেসিং টেবিলের ড্রয়ারে দু’ একটা শেডের লিপস্টিক খুঁজে পাওয়া যাবেই। সত্যি বলতে শুধু ঠোঁটে লিপস্টিক লাগিয়েই বদলে ফেলা যায় মুখের আবেদন ।

আজ আমি লিখব লাল লিপস্টিক নিয়ে । লাল লিপস্টিকের জাদুতে মুগ্ধ করেছেন সকলেই। কাজেই আপনার স্টকে থাকতেই হবে লাল। এমন লাল কিনুন যাতে ময়েশ্চারাইজ়ার রয়েছে। লাল রং বেশিক্ষণ টিকে যায়, আর তাতে যদি ময়েশ্চারাইজ়ার থাকে তা হলে আপনার ঠোঁটও আর্দ্র থাকবে। লাল লিপস্টিকেরও কোন তুলনা নেই৷ মন খারাপের দিনে, মেঘলা আবহাওয়ায় আপনাকে নিমেষে ঝলমলে করে তুলতে পারে লাল লিপস্টিক। সেজন্য আমাদেরকে সঠিকভাবে লাল লিপস্টিক ব্যবহার জানতে হবে। একদম সুচারুভাবে লাল লিপস্টিক ব্যবহারের জন্য নির্দিষ্ট কয়েকটি ধাপ অবশ্যই মেনে চলতে হবে। এতোদিন নিজের মতো করে লাল লিপস্টিক ব্যবহার ও কয়েকটি নিয়ম মেনে লাল লিপস্টিক ব্যবহারের মাঝে পার্থক্যটা নিজেই ধরতে পারবেন খুব সহজে।

কোন কোন রঙের পোশাকের সঙ্গে লাল লিপস্টিক ব্যবহার করা যায়–

কালো পোশাক: কালো পোশাকের সঙ্গে প্রথমেই বেছে নিতে পারেন লাল লিপস্টিক।  লাল লিপস্টিক এর মধ্যে সিলেক্ট করতে পারেন Wet N Wild MegaLast Liquid Catsuit Matte Lipstick –Missy And Fierce ।  এতে যেমন স্টাইলিশ লাগে তেমনি অল্প সাজেই পেয়ে যাবেন আপনার পছন্দের লুক। 

 

সাদা পোশাক:  সাদা পোশাকের সঙ্গে ব্যবহার করুন লাল লিপস্টিক। শীতকাল হোক বা গ্রীষ্মকাল সাদা পোশাকের সঙ্গ মানানসই লাল লিপস্টিক। আর এই সময় এ ব্যবহার করতে পারেন Nior No Transfer Matte Lipstick 10 টি । এটা আপনাকে একটা অসাধারণ লুক দিবে।

রূপালি বা মেটালিক পোশাক: এই রঙ দু’টি এখনকার যুগের  তরুণীদের কাছে বেশ প্রিয়। এই ধরনের পোশাকের সঙ্গেও লাল রঙের লিপস্টিক অসাধারণ দেখাবে আর ভারি মেকআপের প্রয়োজন হবে না। আর এখনে আমি সাজেস্ট করবো Milani Amore Matte Lip Creme-Devotion

সঠিকভাবে লাল লিপস্টিকের ব্যবহার

যেনতেন ভাবে লাল লিপস্টিক ব্যবহার করলে সুন্দর দেখানোর পরিবর্তে ভীষণ এলোমেলো ও অগোছালো দেখায়। অথচ  কয়েকটি ধাপে সুন্দর ও সঠিকভাবে লাল লিপস্টিক ব্যবহারে আপনি হয়ে উঠবেন সবচেয়ে গর্জিয়াস এবং মনোমুগ্ধকর। 

ত্বকের মতো লিপস্টিকেরও আন্ডারটোন রয়েছে ৷ আপনি যদি খুব উচ্চকিত মেকআপ না চান, তা হলে ত্বকের আন্ডারটোনের সঙ্গে মিলিয়ে লিপস্টিক ব্যবহার করতে হবে।

লিপস্টিকের ফিনিশিংটাও একইরকম জরুরি৷ শিয়ার, ম্যাট, গ্লস, যাতে সবচেয়ে স্বাচ্ছন্দ বোধ করেন, সেটাই পরুন নির্দ্বিধায়৷

লাল লিপস্টিক ব্যবহারের কিছু টিপস:

১. আপনার নিজের ত্বকের সাথে মিলিয়ে পারফেক্ট লাল রঙটি নির্বাচন করতে হবে। লাল রঙের লিপস্টিক বিভিন্ন শেডের হয়। কোন শেডটি ঠোঁটে সবচেয়ে মানাচ্ছে সেটা বুঝতে হবে এবং চোখ বন্ধ  করে লাগাতে পারেন।

২.লিপস্টিক ব্যবহারের আগে অবশ্যই ঠোঁট (এক্সফলিয়েট Elf) করে নিতে হবে। অর্থাৎ ঠোঁটে স্ক্রাব ব্যবহার করে মরা চামড়া তুলে নিতে হবে। এতে ঠোঁটে খুব ভালো দেখায় এবং আকর্ষনীয় মনে হয়।

 

৩. কী ধরণের লিপস্টিক পছন্দ সেটা বুঝতে হবে/আপনাকে যেটা ভালো লাগবে। যেমন  ম্যাট, গ্লসি, শীর, ক্রিম ও লিকুইড ফর্মুলার ভেতর যে ফর্মুলাটি সবচেয়ে বেশি পছন্দ হবে /আপনাকে ভালো লাগবে সেই ফর্মুলার লাল লিপস্টিক ব্যবহার করতে হবে।

৪.অনেকেই লিপস্টিক ব্যবহারের আগে লিপ লাইনার ব্যবহার করেন। আসলে নিয়ম হলো, লিপস্টিক ব্যবহারের পর লিপ লাইনার ব্যবহার করা। এতে ঠোঁটের আকার মনমতো ঠিক করে নেওয়া যায়। একটি বিষয় মনে রাখতে হবে। লিপ লাইনারের রঙ লিপস্টিকের চাইতে এক শেড হালকা হতে হবে। লিপ লাইনার ব্যবহারের পর পুনরায় লিপস্টিকের ব্যবহার করতে হবে। দ্বিতীয়বার লিপস্টিকের প্রলেপ লাল রঙকে উজ্জ্বল করবে।

৫.ঠোট দুটি পরস্পরের সাথে চেপে উপর নিচ করুন যাতে লিপস্টিকটা মসৃণ ভাবে বসে যায় এবং অতিরিক্ত তেল চলে যায়। তারপর আবার  লিপস্টিক দিয়ে নিন।

৬. আংগুল দিয়ে আলতো করে একটু  পছন্দমতো একটি লিপ গ্লস দিয়ে দিন।

 

একদম পারফেক্ট ভাবে লাল লিপস্টিক ব্যবহারে আপনাকে দেখাবে চমৎকার ও পরিপাটি। 

শুধু লিপস্টিক নয় , যেকোনো মেকাপ টিপস , চুলের টিপস , ফুল ফেস মেকাপ কিভাবে করবেন এসব সব জানতে ভিজিট করুন আমাদের কারনেসিয়া ব্লগ ওয়েবপেজে ।

 

লেখকঃ জাহান জিনাত ( বিউটি এক্সপার্ট কারনেসিয়া )

তথ্য ও ছবিঃ গুগোল

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *