স্কিন ক্যাফে অ্যালোভেরা জেল (Skin Cafe Aloe Vera Gel)

স্কিন ক্যাফে অ্যালোভেরা জেল (Skin Cafe Aloe Vera Gel) in bangladesh

গত বছর দেশের বাড়িতে ছুটি কাটাতে গিয়েছিলাম। ভুলবশত আমি সব সময় যেই ন্যাচার্স রিপাবলিক ৯২% অ্যালোভেরা জেল ব্যবহার করি সেটা নিতে ভুলে গিয়েছিলাম। মার্কেটে অনেক খোঁজাখুঁজি করেও যখন পেলাম না তখন আমার খালাতো বোন আমাকে  স্কিন ক্যাফে অ্যালোভেরা জেল (Skin Cafe Aloe Vera Gel) ব্যবহার করার পরামর্শ দিল। যেহেতু সব ধরণের স্কিনে ব্যবহার করা যায়, তাই আমিও একবার ট্রাই করে দেখলাম। সেই দিনের সেই সিধান্ত আমার কাছে আজও শ্রেষ্ঠ বলে মনে হয়।

অ্যালোভেরা জেলটি  সাদা ট্রান্সপারেন্ট প্লাস্টিকের ২০০ এম.এল. কন্টেইনারে থাকে যাতে ৯৮% অর্গানিক, পিওর এবং ন্যাচারাল অ্যালোভেরা জেল রয়েছে। এটি আর্টিফিশিয়াল রঙ মুক্ত আর তার সাথে মিষ্টি হালকা একটা স্মেল আছে

উপাদান

যে কোনো প্রডাক্ট ব্যবহার শুরু করার আগে জেনে নেওয়া প্রয়োজন সেই প্রডাক্টে কি কি উপাদান রয়েছে। অনেকের অনেক উপাদানে অ্যালার্জি থাকতে পারে, তাই আগে থেকে জেনে নেওয়াই ভালো। স্কিন ক্যাফে অ্যালোভেরা জেলে (Skin Cafe Aloe Vera Gel) রয়েছে পিওর অ্যালোভেরা জেল, পানি, প্রপিলিন গ্লাইকল, ফেনোক্সি ইথানল , গ্লাইকল , হাইড্রোক্সাইল মিথাইল বেনজেন, প্রপিলিন গ্লাইকল, অ্যালানটয়েন ইত্যাদি। 

ব্যবহারবিধি

স্কিন ক্যাফে অ্যালোভেরা জেল (Skin Cafe Aloe Vera Gel) প্রডাক্টের সবচেয়ে ভালো দিক হচ্ছে, আপনি বিভিন্ন উপায়ে এটি ব্যবহার করতে পারবেন। আমি গত এক বছরে কি কি উপায়ে ব্যবহার করেছি তা আপনাদের সাথে শেয়ার করছি-

  •  আমি যেহেতু কম বেশি প্রায়ই মেকআপ করি, তাই মেকআপ রিমুভার হিসেবে খুব ভালো কাজ করে। হাতে জেল নিয়ে মেকআপ করা স্থানে লাগিয়ে, তারপর টিস্যু দিয়ে আলতো করে মেকআপ তুলে ফেলুন। সবসময় যেই ফেইসওয়াশ ব্যবহার করেন, সেটা দিয়ে মুখ ধুয়ে নিন দেখবেন একদম ফ্রেশ লাগবে। 
  • বাইরে যাওয়ার তাড়া থাকলে অল্প  স্কিন ক্যাফে অ্যালোভেরা জেল ব্ল্যাকহেডস আর হোয়াইটহেডসের জায়গাগুলোতে লাগিয়ে রেখে দেই। তারপর সামান্য  চিনি নিয়ে স্ক্রাবিং করে মুখ ধুয়ে তারপর মেকআপ করি  মেকআপ এক নিমিষেই স্কিনে বসে যায়।  
  • প্রায় প্রতিদিনই কাজের জন্য বাইরে যেতে হয় আমাকে। এই রোদে বাইরে থেকে ফিরে এসে আমি স্কিন ক্যাফে অ্যালোভেরা জেলটাই (Skin Cafe Aloe Vera Gel) মাস্ক হিসেবে মুখে লাগিয়ে রাখি। প্রায় আধ ঘণ্টা লাগিয়ে রেখে ঠাণ্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলি বাইরে থাকার কারণে রোদে পোড়া ভাব অনেকটাই কমে আসে ।
  •  ময়েশ্চারাইজার হিসেবেও Skin Cafe Aloe Vera Gel ব্যবহার করে আমি দারুণ ফল পেয়েছি। বিশেষ করে  ম্যানিকিওর এবং পেডিকিওরের পর  ব্যবহার করতে পারেন।
  • একবার হালকা হাত কেটে যাওয়াতেও আমি এই জেল ব্যবহার করে দেখেছি। যেহেতু এতে natural wound healing properties আছে তাই বাসায় অন্য মলম না থাকলে এটি ব্যবহার করতে পারেন।

Skin Cafe Aloe Vera Gel in Bangladesh

ব্যবহারের উপযোগী ত্বক

সেনসিটিভ স্কিনের জন্য, বিশেষ করে যাদের একনে ও র‍্যাশের সমস্যা রয়েছে তাদের জন্য বেশ উপকারী।

উপসংহার

আমি যেহেতু নানাবিধ উপায়ে স্কিন ক্যাফে অ্যালোভেরা জেল (Skin Cafe Aloe Vera Gel) ব্যবহার করে উপকার পেয়েছি, তাই আপনারাও একবার হলেও এটি ব্যবহার করে দেখতে পারেন। নাইট ময়েশ্চারাইজার হিসেবে ব্যবহার থেকে শুরু করে একনে সমস্যা সব কিছুর সমাধান পাবেন এই একটি স্কিন ক্যাফে অ্যালোভেরা জেল ব্যবহার করলে।

 

লেখকঃ দৃষ্টি

তথ্য ও ছবিঃ গুগোল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *