ন্যাচারাল রিপাবলিক অ্যালো সুদিং জেল (Nature Republic Soothing & Moisture Aloe Vera 92% Soothing Gel)

ন্যাচারাল রিপাবলিক অ্যালো সুদিং জেল in Bangladesh

তিন মাস আগে আমার বড় বোনের বিয়ের অনুষ্ঠান ছিল। যদিও ঘরোয়া পরিবেশে, তারপরেও যেহেতু আমি একমাত্র ছোট বোন তাই সেই বিশেষ দিনটার জন্য আমি বেশ সতর্ক ছিলাম।আমার স্কিন এতই সেনসিটিভ যে, কোনো প্রডাক্ট স্যুট না করলে সাথে সাথে ব্রণ উঠে যায়। তাই সবসময় যে কোনো প্রোডাক্ট কেনার আগে প্রচুর রিভিও পড়ে ভালোভাবে যাচাই করে নেই।   

আগে থেকেই আমি অ্যালোভেরা ব্যবহার করতাম । আর বোনের বিয়ের সময় আমার বান্ধবি ন্যাচারাল রিপাবলিক ৯২% সুদিং অ্যালো  জেল (আর্টিফিশিয়াল কালার ছাড়া ফর্মুলেটেড) ব্যবহার করার পরামর্শ  দিল। অ্যালো সুদিং জেলটি  আমার স্কিনে এতো ভালো কাজ করেছে যে গত তিন মাসে আমার কোনো ব্রণ দেখা গেলেও নিমিষেই তার আর দেখা পায় পওয়া যায় নি।   

NATURE REPUBLIC ALOE VERA 92% SOOTHING GEL in Bangladesh

 

উপাদান সমুহঃ  

ন্যাচারাল রিপাবলিক অ্যালো সুদিং জেলে এমন কোনো বাড়তি উপাদান নেই যা আপনার ত্বকের মারাত্মক ক্ষতি করতে পারে। উল্লেখযোগ্য উপাদানের মধ্যে রয়েছে অ্যালোভেরা, পানি, অ্যালকোহল আর মেনথল।    

ব্যবহার বিধিঃ

ন্যাচারাল রিপাবলিক অ্যালো সুদিং জেল (Nature Republic Soothing & Moisture Aloe Vera 92% Soothing Gel) এ  ৯২% অ্যালোভেরা আছে আর বাকিটা পানি, অ্যালকোহল, প্রিজারভেটিভ ইত্যাদি। আমি আমার পরিচিত অনেককেই এই প্রডাক্ট বিভিন্নভাবে ব্যবহার করতে দেখেছি। আমি ন্যাচারাল রিপাবলিক অ্যালো সুদিং জেল যত রকম ভাবে ব্যবহার করে ফল পেয়েছি তা আপনাদের জানাতে চাই- 

  • আমি সপ্তাহে যখনই ফ্রি সময় পাই, ঠাণ্ডা করা ন্যাচারাল রিপাবলিক অ্যালো সুদিং জেল (Nature Republic Soothing & Moisture Aloe Vera 92% Soothing Gel) মাস্ক হিসেবে ব্যবহার করি। সপ্তাহে কমপক্ষে ৩-৪ বার পরিস্কার মুখে লাগিয়ে রাখি আর ৩০ মিনিট পর ধুয়ে ফেলি। সেনসিটিভ স্কিন তাই ব্রণও যখন তখন হাজির হয়। যখনই তাদের দেখা পাই, রাতে ঘুমানোর আগে মাস্কের মত লাগিয়ে রাখলে সকালেই ব্রণের দাগ খুঁজে পাওয়া একটু কষ্টকর হয়ে  পরে।   
  • আমার স্কিন একটু অয়েলি টাইপের তাই গোসলের পর বডি ময়েশ্চারাইজার হিসেবে ইউজ করে ভালো ফল পেয়েছি। ব্যবহারের পর বডিতে একটুও চিটচিটে ভাব অনুভব করিনি।
  • পড়াশুনা আর কাজের জন্য দিনের বেশিরভাগ সময় কম্পিউটারের পিসির দিকে তাকিয়ে থাকলে চোখে খুব টানটান লাগে। ঠাণ্ডা অ্যালো সুদিং জেল চোখের চারপাশের লাগিয়ে রাখার ফলে এখন আর টান টান লাগে না।
  • যতভাবেই ব্যবহার করিনা কেন, আমার সবচেয়ে বেশি ভালো লাগে যখন মুখে দেওয়ার সাথে সাথে ঠাণ্ডা লাগে। যেহেতু আমার স্কিন অয়েলি তাই মুখে দেওয়ার সাথে সাথে একদম মিশে যায়। শুধু তাই না, মুখের র‍্যাস/ লালচে ভাব ও নিমিষেই দূর হয়ে যায়।   

ন্যাচারাল রিপাবলিক অ্যালো সুদিং জেল in Bangladesh

 

ব্যবহারের উপযোগী ত্বকঃ

অ্যালকোহল আর মেনথল থাকার কারণে ব্যবহারের পর স্কিন ড্রাই হয়ে যায়। তাই যাদের ড্রাই স্কিন তারা ব্যবহার করলে স্কিন আরও ড্রাই হয়ে যাবে।

নোট/রি-মার্ক

যেহেতু সবার স্কিন এক না তাই আপনার যদি অ্যালোভেরাতে অ্যালার্জি থাকে তাহলে ভুলেও ব্যবহার করবেন না।

 উপসংহার

ন্যাচারাল রিপাবলিক অ্যালো সুদিং জেল আমার কাছে ম্যাজিকের মত কাজ করে কারণ আমি যখনই বুঝতে পারি ব্রণ উঠবে, তখনি আমি Aloe Vera 92% Soothing Gel মুখে লাগিয়ে ফেলি। নিত্যদিনের সঙ্গী এখন এই প্রডাক্ট আপনিও চাইলে ব্যবহার করতে পারেন যদি আপনারও সেনসিটিভ অথবা অয়েলি স্কিন হয়।  

আর্টিফিশিয়াল কালার ছাড়া ফর্মুলেটেড এবং অরিজিনাল ন্যাচারাল রিপাবলিক অ্যালো সুদিং জেল পেতে চাইলে কারনেসিয়া ওয়েবসাইট থেকে অর্ডার করতে পারবেন। কিভাবে কারনেসিয়া ওয়েবসাইট থেকে অর্ডার করবেন সেটা জানতে এই লিঙ্ক এ ক্লিক করুন। 

লেখকঃ দৃষ্টি

তথ্য ও ছবিঃ গুগোল

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *